Home » প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে সেন্সরী গার্ডেন উদ্বোধন

প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানে সেন্সরী গার্ডেন উদ্বোধন

by আইএসপিআর

ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৯ (বৃহস্পতিবার) ঃ বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত ঢাকা সেনানিবাসস্থ কেন্দ্রীয় প্রয়াস প্রাঙ্গনে বিশেষ শিশুদের অনুভূতিসমূহকে প্রাকৃতিকভাবে উদ্দীপ্তকরার জন্য আজ বৃহস্পতিবার (১৯-১২-২০১৯) সেন্সরী গার্ডেন এর শুভ উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব নুরুজ্জামান আহমেদ, এমপি। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ, এমপি উপস্থিত ছিলেন।

বাংলাদেশে প্রথমবারের মত নির্মিত এই গার্ডেনের উদ্বোধনী অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ পরিকল্পনা মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদপ্তরের উধর্¡তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও, উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর লজিষ্টিকস এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমানসহ সামরিক বাহিনীর উধর্¡তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মাননীয় প্রধান অতিথিসহ অভ্যাগত অতিথিবৃন্দ নবনির্মিত সেন্সরী গার্ডেনটির বিভিন্ন উপকরণ ও ব্যবস্থাপনাসমূহ ঘুরে দেখেন । যুগোপযোগী সহজ ব্যবহার যোগ্য উপকরণসমূহ ব্যবহার করে বিশেষি শশুদের থেরাপী দান পদ্ধতি দেখে তারা মুগ্ধ হন এবং সকলেই এর প্রশংসা করেন। প্রয়াস এর দ্বিতীয় পর্যায়ের উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় সেন্সরী গার্ডেনটির নির্মাণ কাজ, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর এবং প্রয়াস এর যৌথ আর্থিক সহযোগিতায় জুন-২০১৯ এ সম্পন্ন হয়।
প্রয়াস হলে প্রয়াসের শিক্ষার্থীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি তার বক্তব্যে প্রয়াস এর সকল কার্যক্রম এবং বিশেষ শিক্ষার্থীদের প্রতিভার অকুন্ঠ প্রশংসা করেন। তিনি ভবিষ্যতে প্রয়াসের সম্প্রসারণ কাজে তাঁর এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সম্পৃক্ততার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। কেন্দ্রীয় প্রয়াসের পরিচালনা পর্ষদের সভাপতি অনুষ্ঠানে আগত মাননীয় মন্ত্রী, প্রতিমন্ত্রী, সকল সামরিক ও বেসামরিক পরিমন্ডলের জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

 

You may also like