Home » প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

Author: আইএসপিআর

ঢাকা, ০৭ জুলাই ২০২৪:  যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজ রবিবার (০৭ জুলাই ২০২৪) প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী (২য় দিন) পালিত হয়। ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদর দপ্তরে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, ওএসপি, এসজিপি, পিএসসি এবং কমান্ডার পিজিআর তাঁকে অভ্যর্থনা জানান। এরপর পিজিআর এর একদল চৌকস গার্ড মাননীয় প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম প্রদান করে। মাননীয় প্রধানমন্ত্রী পিজিআর এর কোয়ার্টার গার্ড পরিদর্শন শেষে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন এবং এই রেজিমেন্টের উপস্থিত সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসারদের সাথে কুশলাদি বিনিময় করেন। এছাড়াও, শহিদ ক্যাপ্টেন হাফিজ হলে মাননীয় প্রধানমন্ত্রী রেজিমেন্টে কর্মরত অবস্থায় নিহত শহিদ সদস্যদের পরিবার ও স্বজনদের সাথে সাক্ষাৎ করেন এবং তাদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ও অনুদান হস্তান্তর করেন।

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী পিজিআর এর সকল সদস্যের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি তাঁর মূল্যবান বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ০৫ জুলাই স্বাধীন বাংলাদেশের রূপকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। প্রতিষ্ঠালগ্ন থেকে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট দেশ এবং বিদেশ হতে আগত রাষ্ট্রে প্রধান ও সরকার প্রধান এবং রাষ্ট্র ঘোষিত যেকোন অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের দৈহিক নিরাপত্তাসহ সকল প্রকার রাষ্ট্রাচার কার্য অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে বলে তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন। এছাড়া, মাননীয় প্রধানমন্ত্রী পিজিআর সদস্যগণ কর্তৃক পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে যে পরিশ্রম, দক্ষতা, কর্তব্যপরায়ণতা ও ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে, তার ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা, সেনা, নৌ ও বিমান প্রধানগণ, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের  প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট