Home » বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন

Author: আইএসপিআর

ঢাকা, ১৫ জুলাই:- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল হাসান মাহমুদ খাঁন, বিবিপি, ওএসপি, জিইউপি, এনএসডবিøউসি, পিএসসি সস্ত্রীক এবং ০২ জন সফরসঙ্গীসহ এক সরকারি সফরে ১৫ জুলাই ২০২৪, সোমবার যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীফ অব দ্যা এয়ার স্টাফ, রয়্যাল এয়ার ফোর্স এয়ার চীফ মার্শাল স্যার রিচার্ড নাইটন এর আমন্ত্রণে ১৬-২৩ জুলাই ২০২৪ তারিখ যুক্তরাজ্য সফর করবেন। সফরকালে বিমান বাহিনী প্রধান রয়্যাল এয়ার ফোর্স কর্তৃক আয়োজিত লন্ডনে অনুষ্ঠিতব্য ‘গেøাবাল এয়ার এন্ড স্পেস চীফ্স কনফারেন্স-২০২৪’-এ যোগদান করবেন। উক্ত কনফারেন্সে বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধানগণ, ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ যোগদান করবেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীগণ নিজ নিজ অপারেশন কৌশল, প্রশিক্ষণ, সামরিক প্রযুক্তি এবং ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে মত বিনিময় করবেন। এছাড়াও তিনি আরএএফ ফেয়ারফোর্ডে অনুষ্ঠিতব্য পৃথিবীর অন্যতম একটি বড় এয়ার শো ‘রয়্যাল ইন্টারন্যাশনাল এয়ার ট্যাটু-২০২৪’ এ যোগদান করবেন। সর্বশেষে বিমান বাহিনী প্রধান লন্ডনের ফার্নবরো শহরে অনুষ্ঠিতব্য ‘ফার্নবরো ইন্টারন্যাশনাল এয়ার শো’ উদ্বোধনী অনুষ্ঠান পরিদর্শন করবেন।

এছাড়াও তিনি লন্ডনে অবস্থিত কানাডিয়ান হাইকমিশনে রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স এর শতবর্ষীয় সংবর্ধনায় অংশগ্রহণ করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি স¤প্রসারিত করবে।

উল্লেখ্য যে, সম্মানিত বিমান বাহিনী প্রধান উক্ত সফর শেষে আগামী ২৪ জুলাই ২০২৪ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন।

সম্পর্কিত পোস্ট