Home » বিদায়ী সেনাবাহিনী প্রধানের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ ও নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের নিকট দায়িত্ব হস্তান্তর

বিদায়ী সেনাবাহিনী প্রধানের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ ও নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের নিকট দায়িত্ব হস্তান্তর

Author: আইএসপিআর

ঢাকা, ২৩ জুন ২০২৪ (রবিবার): বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি আজ (২৩ জুন ২০২৪) শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও, তিনি সেখানে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল বিদায়ী সেনাবাহিনী প্রধান’কে সেনাকুঞ্জে গার্ড অব অনার প্রদান করে এবং তিনি সেখানে একটি গাছের চারা রোপন করেন।

এছাড়াও সেনাবাহিনী প্রধান এদিন নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান ও বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন এর সাথে বিদায়ী সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক কুশল বিনিময় করেন।  এসময় সেনাবাহিনী প্রধান তাঁর দায়িত্ব পালনকালীন সহযোগীতার জন্য নৌবাহিনী প্রধান ও বিমান বাহিনী প্রধানকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পরবর্তীতে বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি সেনাবাহিনী প্রধানের সচিবালয়ে নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, ওএসপি, এসজিপি, পিএসসি এর নিকট দায়িত্ব হস্তান্তর করেন। দায়িত্ব হস্তান্তরের পর বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ’কে সামরিক রীতিতে বিদায় জানানো হয়।

এসময় ঢাকা সেনানিবাসে কর্মরত জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাগণসহ অন্যান্য কর্মকর্তাগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট