Home » বিমান বাহিনী প্রধান কর্তৃক শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর পরিদর্শন

বিমান বাহিনী প্রধান কর্তৃক শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর পরিদর্শন

Author: আইএসপিআর

ঢাকা, ২৮ জুলাইঃ- বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল হাসান মাহমুদ খাঁন, বিবিপি, ওএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি ২৮ জুলাই ২০২৪, রবিবার শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর পরিদর্শন করেন।

তিনি শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে In Aid to Civil Power -এ কর্মরত বিমান বাহিনীর সদস্যদের অপারেশনাল কার্যক্রম পরিদর্শন করেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। উল্লেখ্য যে, দেশের অভ্যন্তরীণ বিমান বন্দরসমূহের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’- এর আওতায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে সহায়তার জন্য দেশের অন্যান্য বিমান বন্দরের ন্যায় শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর, চট্টগ্রাম-এর সার্বিক নিরাপত্তা নিশ্চিতের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর ‘Quick Reaction Force’-এর সদস্যবৃন্দ সর্বদা কর্মরত রয়েছে। বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সার্বিক নির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনীর প্রতিটি সদস্য দেশের যে কোন ধরণের পরিস্থিতি মোকাবেলায় এবং দেশমাতৃকার সেবা করতে সদা প্রস্তুত রয়েছে। এছাড়াও বিমান বাহিনীর সদস্যবৃন্দ চট্টগ্রামে অবস্থিত রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা, ইস্টার্ন রিফাইনারি, বিভিন্ন ফুয়েল ডিপো (পদ্মা অয়েল, মেঘনা অয়েল) ইত্যাদি স্থাপনার নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে নিয়মিত টহল এবং নিরাপত্তা সহায়তা প্রদান করছে।

অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন), বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক-এর এয়ার অধিনায়ক, চেয়ারম্যান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, বিমান সদরের পরিচালকবৃন্দ এবং ঘাঁটির কর্মকর্তা ও বিভিন্ন পদবীর সদস্যগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট