Home » ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং এমআইএসটির সমঝোতা স্মারক স্বাক্ষর

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং এমআইএসটির সমঝোতা স্মারক স্বাক্ষর

Author: আইএসপিআর

ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২৪: ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) সহযোগিতা, উদ্ভাবন এবং প্রযুক্তিগত অগ্রগতি প্রচারের লক্ষ্যে একটি তিন বছরের অংশীদারিত্ব প্রতিষ্ঠার জন্য একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এটি কৌশলগত সহযোগিতা, গবেষণা এবং উদ্ভাবন প্রকল্পগুলির উপর বিশেষ গুরুত্বারোপ করে দুই পক্ষের মধ্যে বন্ধুত্ব এবং সহযোগিতামূলক বিনিময়ের ভিত্তি প্রসারিত করবে।

সমঝোতা স্মারকের শর্তাবলীর অধীনে ওয়ালটন ডিজি-টেক এবং এমআইএসটি পারস্পরিক ভাবে গবেষণার বিকাশ ও বিনিময়ের জন্য বিভিন্ন ক্ষেত্রে একসাথে কাজ করবে। অংশীদারিত্বের অন্যতম লক্ষ্য হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানে স্মার্ট টেকনোলজির গ্রহণযোগ্যতা বৃদ্ধি, ছাত্র ও গবেষকদের জন্য অত্যাধুনিক সরঞ্জাম সরবরাহ করার পাশাপাশি প্রকৌশলগত প্রশিক্ষণ, কর্মশালা, শিল্পকারখানা পরিদর্শন ও বৃত্তিসহ নানা কর্মকান্ডের সংস্থান করা যা বাংলাদেশের ভবিষ্যত প্রযুক্তিগত বিকাশকে ত্বরান্বিত করবে।

এই চুক্তিটি পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা উভয় সংস্থাকে দেশের গবেষণা খাত এবং শিক্ষায় স্মার্ট প্রযুক্তির গ্রহনযোগ্যতাকে সমৃদ্ধ করতে অবদান রাখবে।

সম্পর্কিত পোস্ট