Home » UNITED NATION MILITARY PEACE KEEPING INTELLIGENCE (UNMPKI)কোর্স-২০২৪ এর সমাপ্ত

UNITED NATION MILITARY PEACE KEEPING INTELLIGENCE (UNMPKI)কোর্স-২০২৪ এর সমাপ্ত

Author: আইএসপিআর

ঢাকা, ২৪ অক্টোবর ২০২৪: UNITED NATION MILITARY PEACE KEEPING INTELLIGENCE (UNMPKI) কোর্স-২০২৪ এর সমাপনী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর ২০২৪) রাজেন্দ্রপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট)-এ অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ড এর মান্যবর রাষ্ট্রদূত Irma Van Dueren প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সমাপনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি বলেন,”বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কার্যকরী অবদান রাখার পাশাপাশি বাংলাদেশ সশস্ত্র বাহিনী আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিতকরণে সহযোগী বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে”। প্রধান অতিথি এই অনুশীলন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বিপসট এবং বাংলাদেশসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। নেদারল্যান্ড সরকারের অর্থায়নে বিপসট, রাজেন্দ্রপুর সেনানিবাসে এশিয়া প্যাসিফিক রিজিয়নের জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সৈন্য প্রেরণকারী দেশসমূহের জন্য ২০২৪ হতে ২০২৭ সাল পর্যন্ত সর্বমোট ০৭ টি বিষয়োক্ত কোর্স পরিচালিত হবে। উল্লেখ্য, Pilot কোর্স হিসেবে Train the Trainer কোর্সটি গত ০৬ অক্টোবর ২০২৪ হতে ২৪ অক্টোবর ২০২৪ পর্যন্ত পরিচালিত হয়।

সমাপনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, বিপসট, রাজেন্দ্রপুর সেনানিবাস ও স্বশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি, বাংলাদেশ পুলিশ এর প্রতিনিধি, বাংলাদেশে নিযুক্ত Defence Military Attache গণ, ঊর্ধ্বতন আধাসামরিক, অসামরিক কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যম এর প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট