Home » করোনা আক্রান্ত রোগীর সহায়তায় বাংলাদেশ বিমান বাহিনীর জরুরী পরিবহন সেবা

করোনা আক্রান্ত রোগীর সহায়তায় বাংলাদেশ বিমান বাহিনীর জরুরী পরিবহন সেবা

by আইএসপিআর

ঢাকা, ৩০ নভেম্বরঃ- করোনা ভাইরাসে আক্রান্ত বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের সাবেক পরিচালক ও অবসরপ্রাপ্ত ডাক্তার মোঃ কামরুল হাসান এবং একই মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক অবসরপ্রাপ্ত ডাক্তার সৈয়দা হোসনে আরা কে সোমবার (৩০-১১-২০২০) জরুরী ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১ এস এইচ হেলিকপ্টার যোগে বরিশাল হতে ঢাকায় স্থানান্তর করা হয়।

করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সরকারের নীতিমালা অনুসরণ করে সর্বদা জরুরী সহায়তা প্রদান করে আসছে। In Aid to Civil Power’ এর আওতায় করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিত কল্পে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সেবা পেশাদারিত্বের সাথে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায়, উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশনের মাধ্যমে জরুরী বিমান পরিবহন সেবা প্রদান করা হয়।

বরিশালের শের-ই-বাংলা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ডাক্তার মোঃ কামরুল হাসান এবং ডাক্তার সৈয়দা হোসনে আরা এর শারীরিক অবস্থার অবনতি হলে তাদেরকে জরুরী ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১ এসএইচ হেলিকপ্টার যোগে বরিশাল হতে ঢাকায় স্থানান্তর করা হয়। পরবর্তীতে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয় হাসপাতাল, ঢাকায় প্রেরণ করা হয়।

You may also like