Home » প্রাক্তন বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল বাশারের মৃত্যুবার্ষিকী আগামীকাল

প্রাক্তন বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল বাশারের মৃত্যুবার্ষিকী আগামীকাল

by আইএসপিআর

ঢাকা, ৩১ আগষ্ট ঃ- প্রাক্তন বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ খাদেমুল বাশার, বীর উত্তম-এর ৪১তম মৃত্যুবার্ষিকী আগামীকাল শুক্রবার (০১-৯-২০১৭)। বাংলাদেশ বিমান বাহিনী যথাযথ মর্যাদায় দিবসটি পালনের কর্মসূচি গ্রহণ করেছে।

এয়ার ভাইস মার্শাল বাশার ৬ নং সেক্টরের সেক্টর কমান্ডার হিসাবে বীরত্বের সাথে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। স্বাধীনতা যুদ্ধ এবং বিমান বাহিনীর গঠনে এই বীর মুক্তিযোদ্ধার অবদান বাংলাদেশ বিমান বাহিনী সকৃতজ্ঞচিত্তে ও শ্রদ্ধাভরে স্মরণ করে। এই সাহসী বৈমানিক ১৯৭৬ সালের ০১ সেপ্টেম্বর এক মর্মান্তিক বিমান দুর্ঘটনায় শাহাদাত বরণ করেন। উল্লেখ্য যে, উক্ত দুর্ঘটনায় একই সাথে স্কোয়াড্রন লীডার মফিজুল হকও শাহাদাত বরণ করেন।

বাংলাদেশ বিমান বাহিনী দিবসটি পালনের উদ্দেশ্যে ঢাকাস্থ ঘাঁটি বাশার এবং ঘাঁটি বঙ্গবন্ধুর কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করবে। মিলাদ মাহফিলে বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হবে এবং দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহতাআলার কাছে প্রার্থনা করা হবে। মিলাদ মাহফিলে বিমান বাহিনীর উর্ধŸতন কর্মকর্তা, বিমানসেনা ও বেসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত থাকবেন।

You may also like

Leave a Comment