Home » আদমজী ক্যান্টনমেন্ট স্কুলের অভূতপূর্ব সাফল্যঃ সেনাবাহিনী প্রধানের ট্রফি অর্জন

আদমজী ক্যান্টনমেন্ট স্কুলের অভূতপূর্ব সাফল্যঃ সেনাবাহিনী প্রধানের ট্রফি অর্জন

Author: আইএসপিআর

ঢাকা, ১৯ জুন ২০২৩ (সোমবার)ঃ গত (১১ জুন ২০২৩) আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল-২০২২ ও ২০২৩ এর একাডেমিক এবং সহশিক্ষা কার্যক্রমে অভূতপূর্ব সাফল্য অর্জন করে “সেনাবাহিনী প্রধান ট্রফি” অর্জন করেন। ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজসমূহের কেন্দ্রীয় সমন¡য় পরিষদের সভাপতি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি, পিএইচডি আদমজী স্কুলের অধ্যক্ষের হাতে এই ট্রফি তুলে দেন।

উল্লেখ্য, আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল-২০২২ সালে অনুষ্ঠিত সংসদীয় বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা অঞ্চলে চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত সকল স্কুলের মধ্যে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়াও গণিত অলিম্পিয়াড ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় জাতীয়ভাবে রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। বিগত ২০২২ সালে এই স্কুল থেকে সর্বমোট ৮১৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাশসহ সর্বমোট ৭২৫ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছে। এছাড়া “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩” এ আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ক্যান্টনমেন্ট থানা ও ঢাকা মহানগরের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) এবং জাতীয় পর্যায়ে ২৩ হাজার মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান অর্জন করে। অধ্যক্ষ লেঃ কর্নেল মোঃ মহিবুল আকবার মজুমদার, পিএসসি ক্যান্টনমেন্ট থানার “শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান”(স্কুল) হওয়ার গৌরব অর্জন করেন।

উল্লেখ্য, সারাদেশে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত অন্যান্য ৪১টি ক্যান্টনমেন্ট স্কুল বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের ধারায় দেশের সার্বিক শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

সম্পর্কিত পোস্ট