Home » আবারও কেএনএফ সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণঃ মানবিক সহায়তা দিতে গিয়ে শহীদ হয়েছে ১ সেনাসদস্য

আবারও কেএনএফ সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণঃ মানবিক সহায়তা দিতে গিয়ে শহীদ হয়েছে ১ সেনাসদস্য

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ জুন ২০২৩ : বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণে গিয়ে কেএনএফ সন্ত্রাসীদের বিক্ষিপ্তভাবে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে শহীদ হয়েছেন সেনাবাহিনীর সৈনিক মোন্নাফ হোসেন রাজু (বয়স-২১ বছর)। গতকাল শুক্রবার (১৬ জুন ২০২৩) আনুমানিক দুপুর দেড়টায় বান্দরবানের রুমা উপজেলার ছিলোপি পাড়ায় এই ঘটনা ঘটে।

সেনাবাহিনীর টহল দল ছিলোপি পাড়া টিওবি (Temporary Operating Base) হতে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণের জন্য পাইনুম পাড়া এলাকায় যাওয়ার পথে ক্যাম্প হতে আনুমানিক  ৪০০ মিটার দূরে কেএনএফ সন্ত্রাসীদের বিক্ষিপ্তভাবে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণের শিকার হয়। বিস্ফোরণে সৈনিক মোন্নাফ হোসেন রাজু এবং সৈনিক মোঃ রেজাউল (বয়স-২৪ বছর) শরীরের বিভিন্ন অংশে স্প্লিন্টারের আঘাতে গুরুতর আহত হন। চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে বিমান বাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে তাদের চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে স্হানান্তর করা হয়। পরবর্তীতে চিকিৎসারত অবস্থায় সৈনিক মোন্নাফ হোসেন রাজু শাহাদাতবরণ করেন।

শহিদ সেনাসদস্যের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। দেশের অখন্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিয়োজিত কার্যক্রমের পাশাপাশি পাহাড়ী জনগোষ্ঠিীদের মানবিক সহযোগিতা প্রদান করতে গিয়ে সেনাসদস্যের এই সর্বোচ্চ ত্যাগ জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে বলে তিনি মত প্রকাশ করেন।

সম্পর্কিত পোস্ট