Home » এমআইএসটিতে যথাযথ মর্যাদায় ‘শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন

এমআইএসটিতে যথাযথ মর্যাদায় ‘শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন

Author: আইএসপিআর


ঢাকা, ১৮ অক্টোবর : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের স্মরনে “শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয়” এই প্রতিপাদ্যে জাতীয়ভাবে ‘শেখ রাসেল দিবস’ পালনের অংশ হিসেবে ১৮ অক্টোবর ২০২৩ তারিখে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) নানাবিধ কর্মসূচীর আয়োজন করে। দিনব্যাপী আয়োজিত এসকল অনুষ্ঠানসমূহে এমআইএসটির সকল স্তরের সামরিক ও অসামরিক ছাত্র-ছাত্রী, প্রশিক্ষক ও স্টাফগণ স্বতঃস্ফ‚র্তভাবে অংশগ্রহণ করেন।

এমআইএসটি লাইব্রেরীতে অবস্থিত “শেখ রাসেল আঙ্গিনা”-তে বিদ্যমান শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। অতঃপর দিনভর ফ্যাকাল্টি ও শিক্ষার্থীদের মাঝে আয়োজিত বিভিন্ন ধরনের খেলাধুলা ও প্রতিযোগিতার মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়। সর্বোপরি, দিবসটির তাৎপর্য সঠিকভাবে তুলে ধরার জন্য এমআইএসটির সকল ছাত্র, শিক্ষক ও স্টাফদের নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য শিক্ষাবিদ ও কথা সাহিত্যিক ডঃ মুহম্মদ জাফর ইকবাল।

প্রতি বছরের মত এ বছরও ‘শেখ রাসেল দিবস’ এমআইএসটিতে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপিত হলেও এ বছর প্রতিষ্ঠানটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ সাইদুল ইসলাম, আরসিডিএস, এনডিসি, পিএসসি এর পৃষ্ঠপোষকতা ও সরাসরি সম্পৃক্তাতায় সর্বক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করেছে।

সম্পর্কিত পোস্ট