Home » চিফ অব আর্মি সিম্পোজিয়াম এবং দি ল্যান্ডওয়ার্দিনেস সিম্পোজিয়ামেযোগদানের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া গেলেন সেনাবাহিনী প্রধান

চিফ অব আর্মি সিম্পোজিয়াম এবং দি ল্যান্ডওয়ার্দিনেস সিম্পোজিয়ামেযোগদানের উদ্দেশ্যে অস্ট্রেলিয়া গেলেন সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ২৮ আগস্ট ২০২৩ঃ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি আজ সোমবার (২৮ আগস্ট ২০২৩) সরকারি সফরে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। সফরকালে তিনি অস্ট্রেলিয়ার পার্থ শহরে অনুষ্ঠিতব্য ২৯ আগস্ট হতে ০১ সেপ্টেম্বর পর্যন্ত চিফ অব আর্মি সিম্পোজিয়াম-২০২৩ এবং দি ল্যান্ডওয়ার্দিনেস সিম্পোজিয়ামে অংশগ্রহণ করবেন।

এই সিম্পোজিয়ামের লক্ষ্য হচ্ছে মূলত বন্ধুভাবাপন্ন দেশসমূহের স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি করা, পেশাদারী সম্পর্ক উন্নয়ন এবং আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা। সেনাবাহিনী প্রধান সিম্পোজিয়ামে অংশগ্রহণের পাশাপাশি বিভিন্ন দেশ হতে আগত সেনাবাহিনী প্রধানগণ ও অন্যান্য উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করবেন এবং পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ০২ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া ত্যাগ করবেন এবং ০৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে বাংলাদেশে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা যাচ্ছে।

সম্পর্কিত পোস্ট