Home » দরিদ্র ও অসহায় মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করেছে নৌবাহিনী

দরিদ্র ও অসহায় মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করেছে নৌবাহিনী

Author: আইএসপিআর

ঢাকা, ৩১ জুলাই ২০২৪ঃ দেশব্যাপী উদ্ভূত পরিস্থিতিতে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের স্বাভাবিক জীবন-যাত্রা ব্যাহত হচ্ছে। এ সকল মানুষের কষ্ট ও দুর্দশা লাঘবে বাংলাদেশ নৌবাহিনী তাদের পাশে দাঁড়িয়েছে। হাসি ফুটিয়েছে কয়েক হাজার অসহায় মানুষের মাঝে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে গত ২৭ জুলাই ২০২৪ থেকে বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘের তত্ত্বাবধানে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় ঢাকা, চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলায় প্রতিদিন কয়েক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। অসহায় মানুষের মাঝে সরবরাহ করা হচ্ছে চাল, ডাল, আটা, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। সমাজের সুবিধাবঞ্চিত শিশু, পঙ্গু, বয়স্ক নারী-পুরুষসহ অসহায়, গরিব ও দুঃস্থ জনগোষ্ঠীর দুর্ভোগ প্রশমনের লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়। দেশের দুর্যোগ-দুর্বিপাকসহ যেকোন পরিস্থিতিতে বাংলাদেশ নৌবাহিনী মানুষের কল্যাণে রয়েছে নিবেদিত।

এবারও প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে নৌবাহিনীর জনকল্যাণমূলক কার্যক্রম মানবিকতার এক অনবদ্য নজির স্থাপন করেছে। নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী হাতে পাওয়ায় সমাজের গরিব ও দুঃস্থ জনগোষ্ঠীর মাঝে স্বস্তি ফিরে এসেছে। জনসাধারণের জানমাল ও সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহের সার্বিক নিরাপত্তা প্রদানে নৌবাহিনী দৃঢ় প্রত্যয়ে নিয়োজিত রয়েছে। দেশের যে কোন ক্রান্তিলগ্নে তারা মানুষের কল্যাণে পাশে থেকেছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

সম্পর্কিত পোস্ট