Home » প্রিন্সিপাল স্টাফ অফিসার, সশস্ত্র বাহিনী বিভাগ এর সাথেকাতার সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

প্রিন্সিপাল স্টাফ অফিসার, সশস্ত্র বাহিনী বিভাগ এর সাথেকাতার সশস্ত্র বাহিনীর প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০২৩: প্রিন্সিপাল স্টাফ অফিসার, সশস্ত্র বাহিনী বিভাগ লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান এর সাথে আজ রবিবার (১৭-০৯-২০২৩) কাতার সশস্ত্র বাহিনীর ডেপুটি চিফ অফ স্টাফ (প্রশাসন) মেজর জেনারেল আব্দুল রহমান আল নাসর এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎ করেন। উক্ত সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ ও কাতারের মধ্যে পারস্পারিক বন্ধুত্বপূর্ণ এবং প্রতিরক্ষা খাতে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো সুদৃঢ় করার বিষয়ে আলোচনা হয়।

            কাতার মধ্য প্রাচ্যের একটি উন্নত ও প্রভাবশালী রাষ্ট্র। বাংলাদেশ ও কাতারের মধ্যে সম্প্রতি প্রতিরক্ষা সহযোগীতা বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। একই সাথে বাংলাদেশ সশস্ত্র বাহিনী হতে কাতার সশস্ত্র বাহিনীতে সদস্যদের প্রেষণে (ডেপুটেশন) প্রেরণ সংক্রান্ত Implementing Agreement স্বাক্ষরিত হয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ বিভিন্ন সময় কাতার সফর করেছেন। উল্লেখ্য বাংলাদেশ ও কাতারের মধ্যকার প্রতিরক্ষা বিষয়ক সম্পর্ক আরো দৃঢ় ও সুসংহত করার লক্ষ্যে প্রিন্সিপাল স্টাফ আফিসার, সশস্ত্র বাহিনী বিভাগ কাতার সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধিদলকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। উক্ত আমন্ত্রণের প্রেক্ষিতে কাতার সশস্ত্র বাহিনীর মেজর জেনারেল আব্দুল রহমান আল নাসর, ডেপুটি চিফ অফ স্টাফ (প্রশাসন) এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরে এসেছেন।

সফরকালে উক্ত প্রতিনিধিদল প্রতিরক্ষা উপদেষ্টা ও উর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং বিভিন্ন প্রশিক্ষণ স্থাপনাসমূহ, ডিফেন্স ইন্ডাস্ট্রি ও অন্যান্য সংশ্লিষ্ট স্থাপনা পরিদর্শন করবেন। বর্ণিত সফরের ফলে প্রতিরক্ষা খাতে দু দেশের সশস্ত্র বাহিনীর মধ্যকার সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে প্রতীয়মান।

সম্পর্কিত পোস্ট