Home » প্রয়াসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

প্রয়াসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৫ মার্চ ঃ- বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান “প্রয়াস” এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (১৫ মার্চ ২০১৮) ঢাকা সেনানিবাসস্থ প্রয়াস স্কুল প্রাঙ্গনে সমাপ্ত হয়। প্রতিষ্ঠানের পাঁচটি বিশেষ শিক্ষা স্কুল (স্কুল অব অটিজম, স্কুল অব ফিজিক্যালি চ্যালেঞ্জড,স্কুল অব ভিজুয়্যাল ইমপেয়ারমেন্ট,স্কুল অব হেয়ারিং ইমপেয়ারমেন্ট, স্কুল অব ইন্টেলেকচুয়ালি চ্যালেঞ্জড); প্রত্যয় ইনক্লুসিভ ইংলিশ মিডিয়াম স্কুল এবং উচ্চ শিক্ষা কার্যক্রম (প্রয়াস ইনষ্টিটিউট অব স্পেশাল এডুকেশন এন্ড রিসার্চ, পাইজার) এর শিক্ষার্থীদের নিয়ে সম্মিলিতভাবে দুইদিন ব্যাপী একীভূত এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৯০ টি ইভেন্টে ১ম, ২য় ও ৩য় পুরস্কার লাভ করেছে মোট ২৭১ জন শিক্ষার্থী। সমাপনী দিবসের অনুষ্ঠানে বিশেষ ও অন্যান্য শিক্ষার্থীরা খেলার ইভেন্টের সাথে মনোমুগ্ধকর ডিসপ্লে এবং আকর্ষণীয় ইভেন্ট যেমন খুশী তেমন সাজো প্রতিযোগিতায় অংশ নেয়।

সমাপনী দিবসের অনুষ্ঠানে সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব রাশেদ খান মেনন, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে প্রয়াস এর বহুমুখী কার্যক্রমের উত্তরোত্তর উন্নতির ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত প্রয়াসের কার্যক্রমকে আরো বেগবান করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যান্যর মাঝে সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা ছাড়াও বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবকবৃন্দ, সংবাদিকগণ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে ¯¦াগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রয়াসের কার্যনির্বাহী পরিচালক ও অধ্যক্ষ কর্নেল মোঃ শহীদুল আলম এবং ধন্যবাদ জ্ঞাপন করেন কেন্দ্রীয় প্রয়াসের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল ইবনে ফজল সায়েখুজ্জামান। পুরস্কার বিতরণ শেষে মাননীয় প্রধান অতিথি পুরস্কার প্রাপ্ত বিজয়ী শিক্ষার্থীদের এবং প্রয়াসের আন্তর্জাতিক পর্যায়ে স্পেশাল অলিম্পিকস্ এ অসামান্য কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের সাথে এক ফটোসেশনে অংশ নেন।

সম্পর্কিত পোস্ট