Home » বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সাথে ভারতীয় বিমান বাহিনীর প্রধানের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সাথে ভারতীয় বিমান বাহিনীর প্রধানের সৌজন্য সাক্ষাৎ

Author: আইএসপিআর

ঢাকা, ২৭ ফেব্রæয়ারিঃ- বাংলাদেশে সফররত ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল ভিআর চৌধুরী পিভিএসএম এভিএসএম ভিএম এডিসি ২৭ ফেব্রæয়ারি ২০২৪, মঙ্গলবার বিমান বাহিনী সদর দপ্তরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিøউসি, এফএডবিøউসি, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাথে পারস্পরিক কুশল বিনিময় এবং বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। ভারতীয় বিমান বাহিনী প্রধান বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। এর আগে, ভারতীয় বিমান বাহিনী প্রধান সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণ পরিদর্শন করেন এবং সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

উল্লেখ্য যে, ভারতীয় বিমান বাহিনী প্রধান ০৩ সদস্যের প্রতিনিধি দলসহ গত ২৬ ফেব্রæয়ারি ২০২৪ তারিখে ০৩ দিনের সরকারি সফরে বাংলাদেশে আগমন করেন। ভারতীয় বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে উভয় দেশের পারস্পারিক সহযোগীতার ক্ষেত্র সম্প্রসারিত হবে এবং দুই রাষ্ট্রের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

সম্পর্কিত পোস্ট