Home » বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন কোর/রেজিমেন্টের রিক্রুট ব্যাচ-২০২৩ এর সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠিত

বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন কোর/রেজিমেন্টের রিক্রুট ব্যাচ-২০২৩ এর সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৯ অক্টোবর ২০২৩: বাংলাদেশ সেনাবাহিনীর সাঁজোয়া কোরের রিক্রুট ব্যাচ-২০২৩ এর সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠান বগুড়া সেনানিবাসের আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুলে, ইস্ট বেঙ্গল রেজিমেন্টের রিক্রুট ব্যাচ-২০২৩ এর সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠান চট্টগ্রাম সেনানিবাসের দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে এবং আর্মি মেডিকেল কোরের রিক্রুট ব্যাচ-২০২৩ এর সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠান ঘাটাইলের শহীদ সালাহউদ্দিন সেনানিবাসের আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলে আজ বৃহস্পতিবার (১৯-১০-২০২৩) অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনীর সাঁজোয়া কোর এর কুচকাওয়াজ অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া, ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এর কুচকাওয়াজ অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর মাস্টার জেনারেল অব দি অর্ডন্যান্স (এমজিও) এবং আর্মি মেডিকেল কোর এর কুচকাওয়াজ অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া উপস্থিত থেকে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

আজকের এই নান্দনিক ও চৌকষ প্যারেডের মাধ্যমে সাঁজোয়া কোরে ২৪২ জন পুরুষ রিক্রুট, ইস্ট বেঙ্গল রেজিমেন্টে ১৩৪৯ জন পুরুষ রিক্রুট এবং আর্মি মেডিকেল কোরে ৪৩৭ জন রিক্রুট (পুরুষ ৩৯১ জন ও মহিলা ৪৬ জন) বাংলাদেশ সেনাবাহিনীতে নবীন সৈনিক হিসেবে যোগদান করলো।

অনুষ্ঠানসমূহের প্রধান অতিথিগণ বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জল ঐতিহ্য ও দেশমাতৃকার সেবায় এ বাহিনীর অবদানের কথা উল্লেখ করার পাশাপাশি আধুনিক ও যুগোপযুগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে একবিংশ শতাব্দীর কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকার জন্য নবীন সৈনিকদের প্রতি আহবান জানান। সেইসাথে দেশমাতৃকার সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে নবীন সৈনিকদের উদ্বুদ্ধ করেন।

সম্পর্কিত পোস্ট