Home » বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের জাম্বিয়া সফর

বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের জাম্বিয়া সফর

Author: আইএসপিআর

ঢাকা, ২৯ এপ্রিল ২০২১ (বৃহস্পতিবার)ঃ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, পিএইচডি, জাম্বিয়া সেনাবাহিনী প্রধান লেঃ জেনারেল উইলিয়াম শিকাজুই (Lt Gen William Sikazwe) এর আমন্ত্রণে এক সরকারী সফরে ৩০ এপ্রিল ২০২১ তারিখ (শুক্রবার) জাম্বিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। সফরকালে বাংলাদেশ সেনাবাহিনীর ০৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন সেনাপ্রধান জেনারেল আজিজ। সেনাপ্রধান জাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করবেন।

এছাড়া, তিনি জাম্বিয়ার লুসাকায় অবস্থিত আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন এবং সমাধি সৌধে পুস্পস্তবক অর্পণ করবেন। বাংলাদেশের সেনাপ্রধান জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং জাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্ট এর সাথে সৌজন্য সাক্ষাৎ এবং আলোচনায় অংশগ্রহণ করবেন। সাক্ষাতকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরো জোরদার এবং পারস্পারিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

এছাড়াও, সেনাপ্রধান জেনারেল আজিজ জাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড এন্ড স্টাফ কলেজ পরিদর্শন এবং ছাত্র অফিসারদের উদ্দেশ্যে বক্তৃতা (Lecture প্রদান করবেন। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ০৬ মে ২০২১ তারিখ দেশে প্রত্যাবর্তন করবেন।

সম্পর্কিত পোস্ট