Home » শহীদ বীর উত্তম লে: আনোয়ার গার্লস কলেজে SAGC 4th Science Festival শুরু

শহীদ বীর উত্তম লে: আনোয়ার গার্লস কলেজে SAGC 4th Science Festival শুরু

Author: আইএসপিআর

ঢাকা, ২১ জুন ২০১৯ ঃ ঢাকা সেনানিবাসস্থ শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজের বিজ্ঞান ক্লাবের উদ্যোগে দুই দিন ব্যাপি আয়োজিতব্য SAGC 4th Science Festival- ২০১৯ আজ শুক্রবার (২১-৬-২০১৯) কলেজ ক্যাম্পাসে শুরু হয়েছে।
শুক্রবার বিকেলে সেনাসদরের আইটিডি পরিদপ্তর পরিচালক ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ তারেক হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্ষুদে গবেষকদের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিজ্ঞান মেলা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী কৃতি ছাত্র-ছাত্রীদের উদ্দেশে তিনি বক্তব্য দেন। তিনি তাঁর বক্তব্যে ”নিজ নিজ প্রতিষ্ঠানে এই বিজ্ঞান চর্চার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে সেই আশাবাদ ব্যক্ত করেন”। ছাত্র-ছাত্রীদেরকে এ ধরনের বিজ্ঞান উৎসবে তাদের নিজেদের মেধা ও জ্ঞান কাজে লাগিয়ে নতুন উদ্ভাবনী যন্ত্রপাতি বা কলাকৌশল তৈরির উপর তিনি গুরুত্ব আরোপ করেন।
উল্লেখ্য ঢাকা মহানগরীর সেরা ৩০টি স্কুল ও কলেজের প্রায় ১০০০ জন শিক্ষার্থী বিজ্ঞান উৎসবে অংশগ্রহন করে। উৎসবে সেমিনার, আলোচনা সভা, Project Display, Olympiads, IQ Test, Rubik’s Cube, Science Based Extempore Speech, Quiz Competition, Criminal Identification, Robotics, Science Based Wall Magazine & Scrap Book Competition, Science Fiction, Story Writing and Photography Exhibition ইত্যাদিসহ ২৬ টি ইভেন্টে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় ।
এর আগে, শুক্রবার সকালে কলেজের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ শহীদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে এ বিজ্ঞান উৎসব উদ্বোধন করেন এবং ফিতা কেটে বিভিন্ন স্টলসমুহ পরিদর্শন করেন।
ঢাকা মহানগরীর খ্যাতনামা স্কুল-কলেজসহ ঢাকা সেনানিবাসস্থ বিভিন্ন স্কুল কলেজের অধ্যক্ষবৃন্দ, সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, শিক্ষক-শিক্ষিকা এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী এ বিজ্ঞান উৎসবে উপস্থিত ছিলেন।

 

 

সম্পর্কিত পোস্ট