Home » সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে নৌবাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদেরসংবর্ধনা ও নৌ সদস্যদের শান্তিকালীন পদক প্রদান

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে নৌবাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদেরসংবর্ধনা ও নৌ সদস্যদের শান্তিকালীন পদক প্রদান

Author: আইএসপিআর

ঢাকা, ২১ নভেম্বর ২০২৩ ঃ সশস্ত্র বাহিনী দিবস-২০২৩ উদ্যাপন উপলক্ষ্যে নৌবাহিনীর খেতাবপ্রাপ্ত ২২ জন বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীগণকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এছাড়াও ২০২২ সালে বিভিন্ন ক্ষেত্রে বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৯ জন নৌ সদস্যদের শান্তিকালীন পদকে ভূষিত করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার (২১-১১-২০২৩) বনানীস্থ নৌ সদর সাগরিকা হলে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান (Admiral M Nazmul Hasan) এই সম্মাননা ও শান্তিকালীন পদক তুলে দেন। সংবর্ধনা অনুষ্ঠানে বীরশ্রেষ্ঠ শহিদ রুহুল আমিন এর পরিবারসহ ৫ জন বীর উত্তম, ৮ জন বীর বিক্রম, ৮ জন বীর প্রতীক মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তান এবং পরিবারবর্গের সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শান্তিকালীন পদক প্রাপ্তদের মধ্যে ০৩ জন নৌবাহিনী পদক (এনবিপি), ০৪ জন অসামান্য সেবা পদক (ওএসপি), ০৫ জন বিশিষ্ট সেবা পদক (বিএসপি), ০৭ জন নৌ গৌরব পদক (এনজিপি), ১০ জন নৌ উৎকর্ষ পদক (এনইউপি) এবং ১০ জন নৌ পারদর্শিতা পদক (এনপিপি) পদকে ভূষিত হয়েছেন। অনুষ্ঠানে নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ ও ঢাকা নৌ অঞ্চলের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট