Home » সেনাবাহিনী প্রধান কর্তৃক টাংগাইলের ঘাটাইলে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ

সেনাবাহিনী প্রধান কর্তৃক টাংগাইলের ঘাটাইলে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ

Author: আইএসপিআর

ঢাকা, ১১ জানুয়ারি ২০২২:  বাংলাদেশে সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইল এরিয়া কর্তৃক টাংগাইল জেলার ঘাটাইল উপজেলার সাগরদীঘিতে আজ মঙ্গলবার (১১-১-২০২২) দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইল অঞ্চলের শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শনকালে ৫০০ জন অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং স্থানীয় জনসাধারনকে চিকিৎসা সেবা প্রদানের জন্য পরিচালিত মেডিক্যাল ক্যাম্পেইন এর কার্যক্রম পরিদর্শন করেন।

বাংলাদেশ সেনাবাহিনী, দরিদ্র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র অসহায় রোগীদের চিকিৎসা সেবা প্রদান, বিনামূল্যে ঔষধ বিতরণ, চোখের ছানি এবং অন্যান্য অপারেশনসহ নানাবিধ জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ১৯ পদাতিক ডিভিশনের শীতকালীন প্রশিক্ষণ পরিদর্শন এর অংশ হিসেবে টাংগাইল জেলার সাগরদীঘি এলাকার বড় চাওনা কুতুবপুর ডিগ্রী কলেজ মাঠে সেনাবাহিনী কর্তৃক ৫০০ জন অসহায়, দুঃস্থ ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়।

শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শেষে সেনাবাহিনী প্রধান বলেন, শীতবস্ত্র বিতরণ ছাড়াও সেনাবাহিনীর মেডিকেল টিম বিনামূল্যে মানুষের স্বাস্থ্যসেবা ও গবাদি পশুর চিকিৎসা প্রদান করছে। তিনি আরও বলেন, ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী এধরনের জনসেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখবে। বাংলাদেশ সেনাবাহিনী সুখে দুঃখে সকল সময়ে দেশ এবং দেশের মানুষের পাশে থেকে যেকোনও প্রয়োজনে সর্বোচ্চ আত্মত্যাগ করতে সর্বদা প্রস্তুত রয়েছে। যেকোনও দূর্যোগে আমরা আমাদের সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে বদ্ধ পরিকর।

সেনাবাহিনী প্রধানের উক্ত পরিদর্শনকালে, জিওসি, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) লেফটেন্যান্ট  জেনারেল এস এম মতিউর রহমান,ওএসপি, এসইউপি, এএফডব্লিউসি, পিএসসি; জিওসি, ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া, মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন, এডব্লিউসি, পিএসসি; ভাইস চ্যান্সেলর (ভিসি), বিইউপি মেজর জেনারেল মো: মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি; মাস্টার জেনারেল অব অর্ডন্যান্স (এমজিও) মেজর জেনারেল মো: আবু সাঈদ সিদ্দিক, এসইউপি, এসপিপি, এএফডব্লিউসি,পিএসসি, পিএইচডি; সিনিয়র ডাইরেক্টিং স্টাফ, এসডিএস (আর্মি), ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) মেজর জেনারেল এ কে এম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি; কমান্ড্যান্ট, স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিকস (এসআইএন্ডটি) মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, ওএসপি, এসজিপি, এনডিসি, পিএসসি, এমফিল এবং সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সেনাবাহিনীর এ ধরনের জনসেবামূলক কার্যক্রম দুঃস্থ ও অসহায় মানুষদের শীতের প্রকোপ থেকে রক্ষা করতে বিশেষ ভূমিকা রাখছে।

সম্পর্কিত পোস্ট