Home » আর্মি মেডিকেল কোর ও আর্মি ডেন্টাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৪ এবং ৫ম কোর পুনর্মিলনী অনুষ্ঠান

আর্মি মেডিকেল কোর ও আর্মি ডেন্টাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৪ এবং ৫ম কোর পুনর্মিলনী অনুষ্ঠান

Author: আইএসপিআর

ঢাকা, ০৯ মার্চ ২০২৪ (শনিবার): আজ (০৯ মার্চ ২০২৪) আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুল, শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে আর্মি মেডিকেল কোর, আর্মি ডেন্টাল কোর ও আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিস এর বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৪ এবং ৫ম কোর পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সেনাবাহিনী প্রধান আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড; মহাপরিচালক, সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর; জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া এবং কমান্ড্যান্ট, আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুল। এ সময় আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে আর্মি মেডিকেল কোরের একদল চৌকস সেনাসদস্য প্রধান অতিথিকে মনোমুগ্ধকর কোর পুনর্মিলনী কুচকাওয়াজ প্রদর্শন করে।

এরপর সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত আর্মি মেডিক্যাল কোর ও আর্মি ডেন্টাল কোরের ইউনিটসমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং আর্মি মেডিক্যাল কোর ও ডেন্টাল কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। তিনি আর্মি মেডিক্যাল কোর ও ডেন্টাল কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন এবং আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে এই কোরের সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

পরে সেনাবাহিনী প্রধান আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলে অবস্থিত শহিদদের স্মৃতির স্মরণে স্থাপিত স্মৃতিস্তম্ভ ‘বিজয় চেতনা’ এ পুষ্পস্তবক অর্পণ করেন। আর্মি মেডিক্যাল কোর ও ডেন্টাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধানের উপস্থিতিতে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, মহাপরিচালক সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া, কমান্ড্যান্ট আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুল, জ্যেষ্ঠ অফিসারবৃন্দ ও অন্যান্য অফিসারগণ, বীর মুক্তিযোদ্ধা অফিসার, অবসরপ্রাপ্ত অফিসার, অসামরিক কর্মকর্তাবৃন্দ, শহিদ পরিবারের সদস্যবৃন্দ, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্যগণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট