Home » আস্থা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোগে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ উদ্বোধন

আস্থা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোগে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ : ‘এদেশে একটি লোকও নিরক্ষর থাকবেনা’ মাননীয় প্রধানমন্ত্রীর এই স্বপ্ন ও ঘোষণা বাস্তবায়নের প্রতিপাদ্যকে সামনে রেখে আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি ২০২৪) ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর চেয়ারম্যান ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী স্বল্প প্রিমিয়ামের ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ নীতিটি সর্বপ্রথম ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধানের দিক-নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ১১২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই লক্ষ শিক্ষার্থী বীমার আওতায় সুরক্ষিত করতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ এর উদ্যোগ গ্রহণ করা হয়, যা শিক্ষার মত জাতীয় গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বিশেষ অবদান রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, এ্যাডজুটেন্ট জেনারেলসহ উর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্যগণ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ, সামরিক ও আধা-সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত বিভিন্ন স্কুল ও কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষক ও সংশ্লিষ্ট পরিচালনা পর্ষদের চেয়ারম্যানগণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট