Home » গাম্বিয়ায় বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে উষ্ণ অভ্যর্থনা

গাম্বিয়ায় বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে উষ্ণ অভ্যর্থনা

Author: আইএসপিআর

ঢাকা, ১৩ জুন ২০২৩ : গাম্বিয়া সফরের ২য় দিনে আজ মঙ্গলবার (১৩ জুন ২০২৩) সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি গাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক সরঞ্জামাদি ও রণ প্রস্তুতি এবং মহড়া অনুশীলন অবলোকন করেন। এছাড়াও তিনি গাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন প্রশিক্ষণ সুবিধাদি, ফাজারা ব্যারাক এবং গাম্বিয়ার গার্ডস ব্যাটালিয়ন পরিদর্শন করেন।

উল্লেখ্য, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো বাংলাদেশ-গাম্বিয়া সেনাবাহিনীর যৌথ কন্টিনজেন্ট মোতায়েনের জন্য গাম্বিয়ার প্রস্তাবনার ভিত্তিতে গাম্বিয়া সেনাবাহিনীর সক্ষমতা যাচাই ও পরবর্তী পন্থা নির্ধারণের উদ্দেশ্যে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের এই সফর অনুষ্ঠিত হচ্ছে।

গাম্বিয়া সফরের প্রথম দিনে গতকাল (১২ জুন ২০২৩) তিনি গাম্বিয়ার চিফ অব ডিফেন্স স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ইয়াঙ্কুবা এ. ড্রামেহ (Yankuba A. Drammeh), প্রতিরক্ষামন্ত্রী শেখ ওমর ফাই (Sheikh Omar Faye) এবং গাম্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড. মামাদৌ টাঙ্গারা (Mamadou Tangara) এর সাথে সাক্ষাৎ করেন। এছাড়াও তিনি গাম্বিয়া জাতীয় পরিষদের প্রতিরক্ষা নির্বাচন কমিটির সাথে আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

সম্পর্কিত পোস্ট