Home » সেনাপ্রধান ট্রফি পেল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ

সেনাপ্রধান ট্রফি পেল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ

Author: আইএসপিআর

ঢাকা, ১২ জুন ২০২৩ (সোমবার)ঃ বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজসমূহের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে রবিবার (১১-০৬-২০২৩) “সেনাপ্রধান ট্রফি” অর্জন করল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজসমূহের কেন্দ্রীয় সমন¡য় পরিষদের সভাপতি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি, পিএইচডি কেন্দ্রীয় সমন¡য় পরিষদের ৫৫ তম সভায় আদমজী এর অধ্যক্ষের হাতে এই ট্রফি তুলে দেন।

শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই মূলমন্ত্রকে ধারণ করে একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রমে অত্যন্ত সাফল্যের সাথে এগিয়ে চলেছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। বর্তমানে এটি দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান। ২০২২ সালে এই কলেজ থেকে সর্বমোট ২৪০৩ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাশসহ সর্বমোট ২২৭৭ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছে। আন্তঃক্যান্টনমেন্ট কলেজ ‘গণিত অলিম্পিয়াড’ এ আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন ও ‘সাধারণ জ্ঞান’ প্রতিযোগিতায় রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত আন্তঃকলেজ ফুটবল (পুরুষ) ও ভলিবল (মহিলা) প্রতিযোগিতা-২০২৩ এ আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন হয় এবং আন্তঃকলেজ ক্রিকেট (পুরুষ), হ্যান্ডবল (মহিলা) ও ভলিবল (পুরুষ) প্রতিযোগিতায় রানার আপ হয়। এছাড়া “জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩” এর মহানগর পর্যায়ে কলেজ অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী “শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান”(কলেজ) হিসেবে নির্বাচিত হন।

উল্লেখ্য, পাশাপাশি সারাদেশে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত অন্যান্য ৪১টি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের ধারায় দেশের সার্বিক শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

সম্পর্কিত পোস্ট