Home » ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯ এর গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত

ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯ এর গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৫ ডিসেম্বরঃ- ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯ এর কোর্স সমাপনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে আজ রবিবার (১৫-১২-২০১৯) মিরপুর সেনানিবাসস্থ ডিএসসিএসসির শেখ হাসিনা কমপ্লেক্স-এ কোর্সে অংশ গ্রহণকারী কর্মকর্তাগণের মাঝে সনদ বিতরণ করেন।

মাননীয় প্রধানমন্ত্রী তাঁর ভাষনে বলেন, ……………….(ভাষণের কপি সংযুক্ত)।

ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ তাঁর স্বাগত ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য কোর্সে অংশগ্রহণকারী সকল দেশী ও বিদেশী কোর্স মেম্বার ও কোর্সের সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট সকল ফ্যাকাল্টি মেম্বার ও ষ্টাফ অফিসারগণকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন। বক্তব্যের শুরুতেই কমান্ড্যান্ট এনডিসি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতা যুদ্ধের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেন। জাতির নিরাপত্তার স্বার্থে এনডিসির জন্ম থেকে অদ্যবধি মাননীয় প্রধানমন্ত্রীর সদয় পৃষ্ঠপোষকতা, দিকনির্দেশনা ও বিশেষ মনোযোগের প্রতি আলোকপাত করে কমান্ড্যান্ট এনডিসি, তার প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ বছর ন্যাশনাল ডিফেন্স কোর্স ২০১৯ এ বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশী সামরিক কর্মকর্তাসহ মোট ৮৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেছেন। এই কোর্সে বাংলাদেশের বন্ধুপ্রতিম দেশসমূহ হলো চীন, মিসর, ভারত, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কুয়েত, মালয়েশিয়া, নেপাল, নাইজেরিয়া, ওমান, পাকিস্তান, শ্রীলংকা, তানজানিয়া, যুক্তরাজ্য, মালি ও নাইজার। আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯ এ বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৩৮ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে মন্ত্রী ও সংসদ সদস্যগণ, কেবিনেট সচিব, তিনবাহিনী প্রধানগণ, মুখ্য সচিব, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অধ্যাপকবৃন্দ, স্বনামধন্য ব্যক্তিবর্গ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং মিলিটারী/ডিফেন্স এ্যাটাচেগণ উপস্থিত ছিলেন ।

সম্পর্কিত পোস্ট