Home » প্রাক্তন সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান এর মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনীর শোক প্রকাশ

প্রাক্তন সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান এর মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনীর শোক প্রকাশ

Author: আইএসপিআর

ঢাকা, ২০ ডিসেম্বর ২০২৩:  বাংলাদেশ সেনাবাহিনীর প্রাক্তন সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান, জি+ হৃদযন্ত্রের ক্রিয়া  বন্ধ হয়ে আজ বুধবার (২০ ডিসেম্বর ২০২৩) সকাল ১০টা ২০ মিনিটে সিএমএইচ ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। তিনি ১ সেপ্টেম্বর ১৯৩১ সালে পশ্চিম ব্যাংগালোরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান (অবঃ) ১৩ মার্চ ১৯৫৪ সালে ৯ম পিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের সাথে আর্টিলারি রেজিমেন্টে কমিশন লাভ করেন। তিনি ৩১ আগস্ট ১৯৮৬ হতে ৩০ আগস্ট ১৯৯০ পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

মরহুম লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমান এর নামাজে জানাযা আজ বিকাল ৪টা ১৫ মিনিটে ঢাকা সেনানিবাস সেনা কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়। উক্ত জানাযায়  প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি (অবঃ), সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি’,  নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানসহ প্রাক্তন সেনাবাহিনী প্রধানগণ, ঢাকা ও মিরপুর সেনানিবাসের সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। পরবর্তীতে জানাযা শেষে মরহুমের মৃতদেহ বনানী সামরিক কবরস্থানে যথাযথ সামরিক মর্যাদায় দাফন করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং সেই সাথে তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

সম্পর্কিত পোস্ট