Home » বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের রিক্রুট ব্যাচ-২০২৩ এর’সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠিত

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের রিক্রুট ব্যাচ-২০২৩ এর’সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৮ অক্টোবর ২০২৩ ঃ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের রিক্রুট ব্যাচ-২০২৩ এর ‘সেনাবাহিনী প্রধান কুচকাওয়াজ’ অনুষ্ঠান আজ বুধবার (১৮-১০-২০২৩) বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার, রাজশাহী সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডবিøউসি, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। আজকের এই নান্দনিক ও চৌকষ প্যারেডের মাধ্যমে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের ১৩৭৪ জন পুরুষ রিক্রুট বাংলাদেশ সেনাবাহিনীতে নবীন সৈনিক হিসেবে যোগদান করলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি শপথ গ্রহণকারী রিক্রুটদের উদ্দেশ্যে তার দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে গড়া এই সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সমরাস্ত্রে সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। সেইসাথে তিনি সাফল্যের সাথে প্রশিক্ষণ সম্পন্ন করার জন্য রিক্রুটগণের প্রতি অভিনন্দন জ্ঞাপন এবং কর্মজীবনে তাদের সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ ছাড়াও অন্যান্য অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সৈনিকবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট