Home » মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ১৮ অক্টোবর ২০২৩ঃ ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ বুধবার (১৮-১০-২০২৩) কেন্দ্রীয়ভাবে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। ১৮ অক্টোবর ২০২৩ হতে ২৬ অক্টোবর ২০২৩ তারিখ পর্যন্ত ০৯ দিনব্যাপী নানাবিধ কর্মসূচীর মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ পালিত হবে। এ সময়ে বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সকল সেনানিবাসে ট্রাফিক আইন সম্পর্কে সকলের সচেতনতা বৃদ্ধি এবং সেনানিবাসে চলাচলের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিয়মনীতি মেনে চলার প্রতি গুরুত্বারোপসহ অন্যান্য সচেতনতামূলক কার্যক্রম চলমান থাকবে।

মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ উদ্বোধনকালে সেনাবাহিনী প্রধান বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। এছাড়া মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে বলে তিনি মত প্রকাশ করেন। পাশাপাশি এ ব্যাপারে সকল বাহিনীর সমন্বিত সহযোগিতার প্রয়োজন রয়েছে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

উল্লেখ্য, শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সকল সদস্য সেনানিবাসসমূহে সার্বিক আইন শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে সেনা, নৌ এবং বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও বাংলাদেশ পুলিশ ও র‌্যাব ফোর্সেস এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট