Home » বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ০১ মার্চ ২০২৪ (শুক্রবার):  সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি  আজ (০১ মার্চ ২০২৪)  বিকেলে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহীর বাংলাদেশ ইনফ্যান্ট্রি  রেজিমেন্ট সেন্টারে  তৃতীয় পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করেন। সেনাবাহিনী প্রধান বীর মিউজিয়াম গ্রাউন্ডে বীর ইউনিটসমূহের বিভিন্ন স্টলসমূহ পরিদর্শন করেন। এছাড়া, পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানমালা- রশি টানা প্রতিযোগিতা, শারীরিক কসরত প্রশিক্ষণ, হিউম্যান পিরামিড এবং বাদ্যযন্ত্রের মূর্চ্ছনা উপভোগ করেন।

সেনাবাহিনী প্রধান  তৃতীয় পুনর্মিলনী উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং এ রেজিমেন্টের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। বক্তব্যের শুরুতেই তিনি স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া সেনাবাহিনীর আধুনিকায়নে মাননীয় প্রধানমন্ত্রীর সার্বক্ষণিক দিক-নির্দেশনা ও সকল প্রকার সহায়তার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জ্ঞাপন করেন।

        উল্লেখ্য, সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া, কমান্ড্যান্ট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ।

        অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অন্যান্য অফিসার ও কোরের বীর মুক্তিযোদ্ধাগণ, জুনিয়র কমিশন্ড অফিসার, অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বাৎসরিক অধিনায়ক সম্মেলন উপলক্ষ্যে সেনাবাহিনী প্রধানের উপস্থিতির মধ্য দিয়ে এই রেজিমেন্টের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি ও রেজিমেন্টের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশ সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে।

সম্পর্কিত পোস্ট