Home » বাংলাদেশ সেনাবাহিনী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশএর মধ্যে সমঝোতা স্মরক স্বাক্ষর

বাংলাদেশ সেনাবাহিনী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশএর মধ্যে সমঝোতা স্মরক স্বাক্ষর

Author: আইএসপিআর

ঢাকা, ২২ নভেম্বর ২০২৩ ঃ বাংলাদেশ সেনাবাহিনী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর মধ্যে একটি সমঝোতা স্মরক আজ বুধবার (২২ নভেম্বর ২০২৩) ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে স্বাক্ষরিত হয়। উক্ত অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এর উপস্থিতিতে শিক্ষা পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ গিয়াস উদ্দিন আহসান সমঝোতা স্মরকে স্বাক্ষর করেন। এ সময় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ট্রাস্টি বোর্ডের সভাপতি ড. চৌধুরী নাফিস সারাফাত উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর শিক্ষা পরিদপ্তর এবং সামরিক প্রশিক্ষণ পরিদপ্তর এর যৌথ উদ্যোগে সমঝোতা স্মরক স্বাক্ষর অনুষ্ঠানটি পরিচালিত হয়।

এই সমঝোতা স্মরক স্বাক্ষরের মাধ্যমে প্রতিষ্ঠান দুটি’র মধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতার দ্বার উন্মোচিত হবে। পাশাপাশি সমঝোতা স্মরক স্বাক্ষরের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যগণ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে বিশেষ সুবিধা লাভ করবে।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊধর্¡তন সামরিক কর্মকর্তাগণ, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রফেসর ও কর্মকর্তাগণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট