Home » বাংলাদেশ সেনাবাহিনী ও বিকেএসপি মহিলা ফুটবল খেলোয়াড়দের জন্যবাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস্ কর্তৃক চেক হস্তান্তর

বাংলাদেশ সেনাবাহিনী ও বিকেএসপি মহিলা ফুটবল খেলোয়াড়দের জন্যবাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস্ কর্তৃক চেক হস্তান্তর

Author: আইএসপিআর

ঢাকা, ২২ নভেম্বর ২০২৩ ঃ বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস্ কর্তৃক বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল এবং বিকেএসপি মহিলা ফুটবল দলের মধ্যে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণকারী খেলোয়াড়দের চেক হস্তান্তর আজ বুধবার (২২ নভেম্বর ২০২৩) ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

খেলোয়াড়গণকে অধিকতর অনুপ্রাণিত ও উৎসাহিত করার লক্ষ্যে সেনাবাহিনী প্রধানের উপস্থিতিতে উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস্ কর্তৃক প্রত্যেক খেলোয়াড়কে সম্মানী হিসেবে ৫০,০০০/- টাকা করে চেক প্রদান করা হয়।

সেনাবাহিনীতে পুরুষ ফুটবল দল গঠনের পর হতে আন্তঃবাহিনী, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করে আসছে। এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধানের দিক নির্দেশনা ও প্রত্যক্ষ তত্ত¡াবধানে বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল গঠনের প্রয়াসে গত ২০২২ সালে সেনাবাহিনীতে প্রথমবারের মত সৈনিক পদে মহিলা ফুটবলার ভর্তি করা হয়। উল্লেখ্য, বাংলাদেশের বিভিন্ন অঞ্চল হতে প্রতিভাবান মহিলা ফুটবল খেলোয়াড়দের সমন¡য়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দলের খেলোয়াড়গণকে সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের অধীনে একজন জাতীয় পর্যায়ের স্বীকৃত দক্ষ কোচের অধীনে নিবিড় প্রশিক্ষণ প্রদান করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীতে মহিলা ফুটবল দলের আত্মপ্রকাশকে স্মরণীয় করে রাখার জন্য বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে গত ১৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখে বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল এবং বিকেএসপি মহিলা ফুটবল দলের মধ্যে একটি প্রীতি ম্যাচের আয়োজন করা হয়। উক্ত ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী মহিলা ফুটবল দল বিকেএসপি মহিলা ফুটবল দলের বিপক্ষে ২-০ গোলে জয় লাভ করে।

সম্পর্কিত পোস্ট