Home » বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহেরকেন্দ্রীয় সমন্বয় পরিষদের সভা অনুষ্ঠিত

বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহেরকেন্দ্রীয় সমন্বয় পরিষদের সভা অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ২৯ অক্টোবর ২০২৩ঃ আজ রবিবার (২৯-১০-২০২৩) বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং ইংরেজি মাধ্যম স্কুল ও কলেজ এর কেন্দ্রীয় সমন¡য় পরিষদের সভা আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি, পিএইচডি।

সভায় প্রধান অতিথি বলেন, সেনাবাহিনী কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নিরাপদ, সুশৃঙ্খল ও সুপরিকল্পিত পরিবেশে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা হয়। ফলশ্রæতিতে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় অনুকরণীয় মাত্রা যোগ করেছে এবং সর্বক্ষেত্রে আধুনিক ও যুগোপযুগী মডেল হিসেবে স্বীকৃত হয়েছে যা অত্যন্ত গর্বের বিষয়। তিনি প্রতিটি শিক্ষার্থীকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সকল অধ্যক্ষকে নির্দেশনা প্রদান করেন। সভায় শিক্ষা প্রতিষ্ঠানসমূহ পরিচালনার নীতি নির্ধারণী বিষয়ে আলোচনা হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক উপস্থাপিত বিষয়সমূহ বিস্তারিত আলোচনা পূর্বক সিদ্ধান্ত গৃহীত হয়। পরিশেষে প্রধান অতিথি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান প্রধানদের সম্মাননা স¥ারক প্রদান করেন।

উক্ত সভায় সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এবং বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক পরিচালিত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর অধ্যক্ষগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বর্তমানে ৪২টি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং ২০টি ইংরেজি মাধ্যম স্কুল ও কলেজ পরিচালিত হচ্ছে।

সম্পর্কিত পোস্ট