Home » সিজিডিএফ কার্যালয়ে “২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪” উদযাপন

সিজিডিএফ কার্যালয়ে “২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪” উদযাপন

Author: আইএসপিআর

ঢাকা, ২৮ মার্চ ২০২৪: ২৬ শে মার্চ আমাদের জন্য অবিস্মরণীয় একটি দিন। ১৯৭১ সালে যে দিনটিতে দেশকে শত্রুর হাত থেকে মুক্ত করতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে প্রেরণা পেয়েছিল লক্ষ কোটি বাঙালি। সেই দিনটি আজ পর্যন্ত প্রেরণা দিযে যাচ্ছে প্রতিনিয়ত।

দিবসটি উপলক্ষ্যে সিজিডিএফ কার্যালয়ে পবিত্র কোরাআন থেকে তেলাওয়াত, ডকুমেন্টারি প্রদর্শনী, আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠান এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স জনাব কামরুন নাহার।

তিনি আলোচনা সভায় বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। এই স্বাধীনতার ইতিহাস ৩০ লাখ শহীদের আত্মদান আর দুই লক্ষ মা-বোনের ত্যাগ-তিতিক্ষা এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও সংগ্রামের গৌরবগাঁথা গণবীরত্বের ইতিহাস। অতএব এই স্বাধীনতাকে আমাদের যেকোন মূল্যে রক্ষা করতে হবে। দেশপ্রেম, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে লালন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সিজিডিএফ কার্যালয় আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দ্রুত সেবা প্রদান করে যাচ্ছে, এ ধারা অব্যহত রাখতে হবে। দ্রুততম সময়ে যথাযথ সেবা প্রদান করাই হোক আমাদের অঙ্গীকার।

এছাড়াও, উক্ত সভায় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ, মহান মুক্তিযুদ্ধে সকল শহিদসহ দেশের জন্য আত্মত্যাগকারী সকল শহিদদের আত্মার মাগফিরাত, দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে এ ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট