Home » কোর অব মিলিটারি পুলিশের ৫ম কোর পুনর্মিলনী ও বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

কোর অব মিলিটারি পুলিশের ৫ম কোর পুনর্মিলনী ও বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০২৩: আজ রবিবার  (১৭-৯-২০২৩) কোর অব মিলিটারি পুলিশের ৫ম কোর পুনর্মিলনী ও বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুল, সাভার সেনানিবাসে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সেনাবাহিনী প্রধান কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুলে পৌঁছালে তাঁকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া। এসময় কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে মিলিটারি পুলিশ কোরের একদল চৌকষ সেনাসদস্য মনোমুগ্ধকর কোর পুনর্মিলনী কুচকাওয়াজ প্রদর্শন ও প্রধান অতিথিকে সম্ভাষণ জ্ঞাপন করেন।

সেনাবাহিনী প্রধান বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত কোর অব মিলিটারি পুলিশের ইউনিটসমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের এই কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে বক্তব্য প্রদান পরবর্তীতে মতবিনিময় করেন। তিনি কোর অব মিলিটারি পুলিশের গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন। তদুপরি তিনি সেনাবাহিনীর আধুনিকায়ণের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। সেনাবাহিনী প্রধান আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে কোর অব মিলিটারি পুলিশের সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

কোর অব মিলিটারি পুলিশের পুনর্মিলনী এবং বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধানের উপস্থিতিতে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টিসহ এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে। অনুষ্ঠানে সেনাসদর, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন ও কোর অব মিলিটারি পুলিশের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট