Home » বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর ১৮তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর ১৮তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১১ ডিসেম্বর ২০২৩ঃ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর ১৮তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ আজ সোমবার (১১ ডিসেম্বর ২০২৩) বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার, রাজশাহী সেনানিবাসে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। সেনাবাহিনী প্রধান বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারে পৌঁছালে তাঁকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড; জেনারেল অফিসার কমান্ডিং ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া এবং কমান্ড্যান্ট, বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার।

সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট ইউনিটসমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন। এ সময় তিনি বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই রেজিমেন্টের অবদানের কথা স্মরণ করেন। সেনাবাহিনী প্রধান সেনাবাহিনীর আধুনিকায়নের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সদা প্রস্তুত থাকতে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

অধিনায়ক সম্মেলন শেষে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ রাজশাহী সেনানিবাসে শহীদ কর্নেল আরেফিন লাইব্রেরী এবং শহীদ সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমান জিমনেসিয়াম উদ্বোধন করেন।

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর ১৮তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাবাহিনী প্রধানের উপস্থিতিতে এই রেজিমেন্টের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশ সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন ও বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট