Home » বিমান বাহিনী প্রধান কর্তৃক বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের মাঝেশুদ্ধাচার পুরস্কার ২০২২-২০২৩ প্রদান

বিমান বাহিনী প্রধান কর্তৃক বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের মাঝেশুদ্ধাচার পুরস্কার ২০২২-২০২৩ প্রদান

Author: আইএসপিআর

ঢাকা, ২৭ জুলাইঃ বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও অসামরিক সদস্যগণের মাঝে শুদ্ধাচার পুরস্কার ২০২২-২০২৩ প্রদান অনুষ্ঠান বৃহস্পতিবার (২৭ জুলাই ২০২৩) বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তরে আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সম্মানিত বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।

বিগত বছরের ন্যায় এ বছরও বাংলাদেশ বিমান বাহিনীতে ২০২২-২৩ অর্থবছরে ১৩ জন কর্মকর্তা, ১২ জন বিমানসেনা ও ০২ জন অসামরিক সদস্যগণ শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত হন। পুরস্কার হস্তান্তর শেষে বিমান বাহিনী প্রধান সকলের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি উল্লেখ করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ও দুর্নীতিমুক্ত সোনার বাংলা বিনির্মাণ করা। এরই ধারাবাহিকতায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২০১২ সালেই ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল’ প্রণয়ন করা হয়। তারই অংশ হিসেবে বিমান বাহিনীতে শুদ্ধাচার প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। পুরস্কার প্রাপ্ত সদস্যগণকে বিমান বাহিনী প্রধান অভিনন্দন জানান এবং তাদের এই পুরস্কার বিশেষ ভুমিকার স্বীকৃতি যা অন্যান্যদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানগণ, বাবিবা ঘাঁটি বাশার, বাবিবা ঘাঁটি বঙ্গবন্ধু ও বিমান সদর (ইউ) এর এয়ার অধিনায়কগণ, বিমান সদরের পরিচালকগণ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিমানসেনাগণ এবং অসামরিক সদস্যগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট