Home » জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক) নির্বাচিত হল সাভারসেনানিবাসস্থ সেনা পাবলিক স্কুল ও কলেজ

জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক) নির্বাচিত হল সাভারসেনানিবাসস্থ সেনা পাবলিক স্কুল ও কলেজ

Author: আইএসপিআর

ঢাকা, ২৬ জুন ২০২৩: সাভার সেনানিবাসস্থ সেনা পাবলিক স্কুল ও কলেজ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ জাতীয় পর্যায়ে প্রায় ২৬ হাজার মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করে। এরই স্বীকৃতিস্বরূপ মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর নিকট থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক) হিসেবে গত ১৯ জুন২০২৩ তারিখে পুরস্কার গ্রহণ করেন সাভার সেনা পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল নেওয়াজ খুরশীদ আহমেদ।

উল্লেখ্য, সেনাবাহিনী পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে সেনা পাবলিক স্কুল ও কলেজ, সাভার সেনানিবাস সর্বপ্রথম জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক) হিসেবে নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেছে। আদর্শ মানুষ গড়ার প্রত্যয়ে প্রতিষ্ঠানটি সেনাবাহিনীর সুশৃঙ্খল নিয়ম-নীতি দ্বারা পরিচালিত। শিক্ষার আধুনিক সুবিধাসম্পন্ন ও দৃষ্টিনন্দন পরিবেশে সাভার সেনা পাবলিক স্কুল ও কলেজ ২০১০ সালে প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠা লাভের পর থেকে একাডেমিক ও সহপাঠ্য কার্যক্রমে ঈর্ষণীয় ফলাফল অর্জনসহ সামরিক ও অসামরিক পরিমন্ডলে সকলের নজর কেড়েছে। 

উল্লেখ্য, সারাদেশে সেনাবাহিনী কর্তৃক পরিচালিত অন্যান্য ৪১টি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের ধারায় দেশের সার্বিক শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

সম্পর্কিত পোস্ট