Home » বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের চীন গমন

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের চীন গমন

Author: আইএসপিআর

ঢাকা, ১৪ সেপ্টেম্বর ঃ- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত স্ব-স্ত্রীক এবং তিনজন সফর সঙ্গীসহ পিএলএ বিমান বাহিনী (PLAAF) এর আমন্ত্রণে রবিবার (১৫-০৯-২০১৯) ০৬ দিনের এক সরকারী সফরে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

সফর কালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান General Wei Fenghe, State Councillor and Minister of National Defence, China এবং PLA Air Force এর কমান্ডার General Ding Laihang এর সাথে সাক্ষাত করবেন। সাক্ষাতকালে তারা পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

এছাড়াও, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীন সফরকালীন সময়ে চীনের State Administration for Science, Technology and Industry for National Defense (SASTIND), এভিয়েশন ইনষ্টিটিউট অব পিএলএ এএফ রিসার্চ একাডেমি, চায়না এ্যাস্ট্রোনট রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টার, AVIC Guizhou Aircraft Co. Ltd, Regiment 1 of Flight Test and Training Base (J-10) এবং Brigade 4 of Shijiazhuang Flying College (J-7) সহ বিভিন্ন সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও পিএলএ বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা যায়।

সম্পর্কিত পোস্ট