Home » মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ২৪ মার্চ ২০২৪ঃ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদ্যাপন উপলক্ষ্যে আজ, রবিবার (২৪-৩-২০২৪) ঢাকার তেজগাঁও পুরাতন বিমান বন্দরস্থ জাতীয় প্যারেড স্কয়ারে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মনোমুগ্ধকর প্রদর্শনী উদ্বোধনের সময় বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান ফ্লাই পাস্ট করে উদ্বোধনী স্থলের উপর দিয়ে উড়ে যায় এবং বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস ছত্রীসেনা কর্তৃক প্যারা ট্রুপিং প্রদর্শিত হয়।

মাননীয় প্রধানমন্ত্রী প্রদর্শনীস্থলে এসে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসপি, পিএইচডি, নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান, ওএসপি, এনপিপি, এনডিসি, এনসিসি, পিএসসি, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসপি, এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, বিএএম, এনডিসি, পিএসসি তাঁকে অভ্যর্থনা জানান।

মাননীয় প্রধানমন্ত্রী সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নসমূহ ঘুরে দেখেন এবং সমরাস্ত্রসমূহ পরিদর্শন করেন। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা, বর্তমান সরকারের পনের বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন/আধুনিকায়ন, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান সংশ্লিষ্ট বিষয়ের উপর নির্মিত স্টলসমূহ পরিদর্শন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, ঢাকা এলাকার সংসদ সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট সচিবগণ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের প্রধানগণ এবং পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে তেজগাঁওস্থ পুরাতন বিমানবন্দর এলাকায় ২৪ মার্চ হতে ৩০ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত আয়োজিত এ সমরাস্ত্র প্রদর্শনী আগামী ২৬, ২৭, ২৮, ২৯ ও ৩০ মার্চ ২০২৪ প্রতিদিন সকাল ১০:০০ হতে বিকাল ০৪:০০ ঘটিকা পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে।

সম্পর্কিত পোস্ট