Home » এমআইএসটিতে বাংলাদেশের জাহাজ নির্মান শিল্পে আš¹র্জাতিক মানদন্ডের সঠিক ব্যবহার এবং প্রয়োজনীয়তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

এমআইএসটিতে বাংলাদেশের জাহাজ নির্মান শিল্পে আš¹র্জাতিক মানদন্ডের সঠিক ব্যবহার এবং প্রয়োজনীয়তা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ২০ মার্চ: ‘বাংলাদেশের জাহাজ নির্মান শিল্পে আš¹র্জাতিক মানদন্ডের সঠিক ব্যবহার এবং প্রয়োজনীয়তা’ বিষয়ক একটি সেমিনার আজ মঙ্গলবার (২০-৩-২০১৮) মিরপুর সেনানিবাসস্থ মিলিটারী ইন্সটিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজী (এমআইএসটি)তে অনুষ্ঠিত হয়। সেমিনারে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ আব্দুল মান্নান প্রধান অতিথি হিসেবে এবং বিআইডবি¬উটিএ এর চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নৌপরিবহন অধিদপ্তরের ডিজি কমডোর সৈয়দ আরিফুল ইসলামসহ বাংলাদেশের বিভিন্ন ডকইয়ার্ড, শীপইয়ার্ডসহ জাহাজ নির্মান শিল্প সংশ্লিষ্ট গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন ।

সেমিনারে দুটি মূলপ্রবন্ধ পঠিত হয়। আনন্দ শীপইয়ার্ড এর চেয়ারম্যান, ডঃ আব্দুলাহীলবারী  ‘Implementation of IACS rules in Ship Construction in Bangladesh: Importance & Challenges’ শিরোনামে এবং চীফ সার্ভেয়ার, মিঃ ওবায়েদ বশীর  ‘Implementation of IACS rules for inland waterway vessels: Its prospects & Challenges’ শিরোনামের প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে বক্তারা নদী মাতৃক বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এবং বাংলাদেশকে একটি জাহাজ রপ্তানী কারক দেশ হিসাবে সমুন্নত করার লক্ষ্যে উক্ত সেমিনার উলে¬খযোগ্য অবদান রাখতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং জাহাজ নির্মাণ শিল্পের উন্নয়নে আন্তর্জাতিক মানদন্ডের সঠিক ব্যবহার বিষয়ে মূল্যবান বক্তব্য পেশ করেন।

সম্পর্কিত পোস্ট